বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০১৬

রাতভোর ~ সোমনাথ চট্টোপাধ্যায়

- আপনি গাঁজা খান স্যার?
-
কেন তোর আপত্তি আছে?
- না স্যার, আমার আর আপত্তি থাকার কি আছে? তবে বড় বিচ্ছিরি গন্ধ
- তুই আমার ছাত্রী, তোর বলার একটা রাইট তো আছেই তবে সে সময় এখন নয়
- বকলেন?
- মোটেই না রাত ১২ টার পর ছাত্রীদের বকতে নেই
- খিক খিক …… আপনার নেশা হয়েছে
- হয়েছে, তবে গাঁজার নয় ঝিম ধরা মধ্যরাতের নেশা গাঁজার থেকে অনেক স্ট্রং
- আপনাকে অদ্ভুত লাগে স্যার মাঝে মাঝে আপনার কথা কিছু বুঝতে পারিনা 
- তাহলে রাত তিনটের সময় না ঘুমিয়ে বাংলার প্রোফেসরের পাশে বালির ওপর বসে আছিস কেন?
- ভাল লাগছে স্যার কি সুন্দর ! শহরের ভিড়ভাট্টা নেই, আওয়াজ নেই, হুড়োহুড়ি নেই
- হুঁ সবাই সেটাই বলে বটে
- আপনি কতজনের সঙ্গে এরকম বসে থেকেছেন স্যার মাঝ রাতে , সমুদ্রের ধারে?
- বেশী না, তবে হাঁটুর বয়সি কারুর সঙ্গে এই প্রথম
- আপনার হাঁটুর বয়স কত ?
- ডেঁপোমি করিসনা
- এতই যদি ইয়ে আমি , তো কেন বসে আছেন আমার সঙ্গে? আমি যাই ঘুমোতে এখনো কেউ কেন নোটিশ করেনি আমি বাইরে, সেটাই বুঝতে পারছিনা
- বোস
- কেন?
- আমি বলেছি বলে
- আপনি বলেছেন তাই বসব?
- তোদের ম্যাডাম নাক ডাকিয়ে ঘুমোচ্ছে এখন ঢুকতে গেলে উঠে পড়ে ঝামেলা করবে
- ম্যাডাম ঝামেলা করবে বলে বসতে বললেন?
- এত বক বক করিস কেন বল তো?
- আমি যাচ্ছি
- বোস
- কেন?
- তুই থাকলে ভাল লাগে
- কেমন ভাল? আমি কে?
- তুই আমার ছাত্রী তোর সঙ্গ আমার ভাল লাগে
- হেঁয়ালী ছাড়ুন
- মন দিয়ে শোন মেয়েদের একটা সহজাত বোধ থাকে, যেটা দিয়ে তারা পুরুষকে বুঝে নিতে পারেআর
- আর?
- জেন্টলম্যানরা জানে তাদের কোথায় থামা উচিত
- আপনি জেন্টলম্যান?
- অন্ততঃ হবার ইচ্ছেটা রাখি
- যদি না হতে পারেন? না হতে চান?
- নষ্ট হয়ে যাবে রে, সব নষ্ট হয়ে যাবে
- কি নষ্ট হবে স্যার?
- ওই দেখ, দিকে দেখছিস? আকাশ ফর্সা হচ্ছে একটু একটু করেরঙ ধরছে?
-   মাকি সুন্দর স্যার? রঙটা দেখছেন? কি অপূর্ব !! উফ আমি কখনো দেখিনি স্যার!! দারুন

- নিজের লিমিট না জানলে, এইদারুনএর স্মৃতিটাই তেতো হয়ে যাবে বুঝলি পাগলি? সব সুন্দরকে ধরতে যেতে নেই… 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন