সোমবার, ২৮ নভেম্বর, ২০১৬

যা জানলাম ~ আশুতোষ ভট্টাচার্য্য

​গত কয়েকদিনে ফেসবুকে যা জানলাম

1. ফিদেল কাস্ত্রোর কয়েক হাজার শয্যাসঙ্গিনী ছিল এবং উনাদের সাথেই তিনি দিন রাত্রি সারাজীবন অতিবাহিত করিতেন।উনার জাঙিয়ার রঙ ছিল লাল।
2. ফিদেল কাস্ত্রো আমেরিকার সৃষ্টি ও ভয়ঙ্কর অত্যাচারী শাসক ছিলেন।
3. ফিদেল কাস্ত্রো যে বেঁচে ছিলেন তা উনার মৃত্যুতে অনেকে জানলেন।(অনেকটা সেই কাদম্বিনী মরিয়া প্রমাণ করিল যে সে মরে নাই এর মত)।
4. লেনিন, স্তালিন, মাও, হো চি মিন,কাস্ত্রো,চে, জ্যোতি বসু,বুদ্ধবাবু,নামুদ্রিপাদ, হরকিশেন সিং, কারাত, ইয়েচুরি, মানিক সরকার ইত্যাদি বড় ছোট যাবতীয় কম্যুনিস্ট নেতা, মন্ত্রীরা শয়তান, মানে ভয়ঙ্কর শয়তান, এরা লুম্পেন,মুস্লিম শাসকদের মত অত্যাচারী,নারীলোলুপ।আর নাটের গুরু ছিলেন মার্ক্স, এঙ্গেলস কারন এদের উস্কানিতে দাস ক্যাপিটাল লেখা হয়েছিল যা কিনা বাইবেলের পর পৃথিবীর সর্বাধিক বিক্রীত( বিকৃত ও হতে পারে) পুস্তক।
5. চার নম্বরে উল্লেখিত লোকজন ছাড়া পৃথিবীর আর সব শাসকই কমবেশি ভাল, চরিত্রের দোষ নেই,বিড়ি সিগারেট,মদ টদ খান না( মুসলিম দেশগুলো এই তুলনা থেকে বাদ)।
6. মহা হারামি দেশ হল চিন কারন কম্যুনিস্ট,কিন্তু এক্ষুনি কিছু করার নেই এরা যা সস্তায় মাল দেয় তাই সরকারি অনেক কিছুর বরাত ওদের বস্তায় চলে যায়।
7. গণসংগীত পৃথিবীর সবচেয়ে অখাদ্য গান।এতে কোন সুর টুর নেই,ঘুরে ফিরে লাল সেলাম,লাল সেলাম বলে।
8. হিটলার সম্পর্কে যা কিছু বলা হয় তা অতিরঞ্জিত। তিনি ছিলেন বিশুদ্ধ আর্য ও স্তালিনের থেকে কম মানুষ মেরেছিলেন।
9. আমেরিকা একটি গনতান্ত্রিক দেশ, সেদেশে জনগনের কথা দেশের নেতারা শোনে, জনতা যদি যুদ্ধ বা বোম ফেলতে বারন করে তাই শোনে,ওদেশের যতজন প্রেসিডেন্ট আজ অব্দি এসছেন সবাই ভাল,আর ট্রাম্প তো একটু বেশিই ভাল।
10. আর প্রধানমন্ত্রী যদি বল এ বিশ্বে, এ গ্যালাক্সির,বিশ্বব্রহ্মাণ্ডের সবচেয়ে ভাল, সবচেয়ে সাহসী, সবচেয়ে দূরদর্শী, সবচেয়ে ডাইনামিক হলেন মোদীজি।
11. গোবর মাখলে মোবাইলের ভয়ঙ্কর আলফা, বিটা, গামা তেজস্ক্রিয় বিকিরন থেকে রক্ষা পাওয়া যায়।
12. প্লাস্টিক মানি চালু করে অবিলম্বে এই নোট সমস্যার আশু সমাধান করা উচিত।( এই আশু আমি নই, এই অর্থ শীঘ্র, এই শীঘ্র আবার পতন নয়)।

এরকমই বিভিন্ন জ্ঞানে রোজই নিজে সমৃদ্ধ হচ্ছি।ভাবছি একটা সঙ্কলন বানালে( এ আবার সেই রসেবশের সংকলন দা নয়) দেশের মূর্খ মানুষের অনেক সুবিধে হয়।